Monday, September 18, 2017

আইনশৃঙ্খলা বাহিনী কতৃক যুবকের চোখ উৎপাটন | আদালতে মামলা

অনলাইন ডেস্কঃ খুলনা মহানগরীর খালিশপুর এলাকায় মোঃ শাহজালাল ওরফে শাহজামাল নামে এক যুবকের দুই চোখ উৎপাটনের অভিযোগে ওসিসহ ১৩ জনের বিরুদ্ধে দায়ের । মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল রবিবার মহানগর হাকিম মোঃ শহীদুল ইসলাম শুনানী শেষে এ আদেশ দিয়েছেন। শাহজালালের মা রেনু বেগম বাদী হয়ে  মুখ্য মহানগর হাকিমের আমলী আদালতে নালিশী মামলাটি দায়ের করেন।

মামলায় অভিযুক্তরা হলেন খালিশপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম খান, এস আই রাসেল, এসআই মোঃ সেলিম মোল্লা, এসআই মিজান, এসআই মামুন, এসআই নুর ইসলাম, এএসআই তাপস রায়, এএসআই সৈয়দ সাহেব আলী, আনসার ল্যান্স নায়েক আবুল হোসেন, আনসার নায়েক রেজাউল ও আনসার সদস্য আফসার আলী, (এরা সকলে খালিশপুর থানায় কর্মরত),  ৬১/১ খুলনার পুরাতন যশোর রোডের শুকুর আহম্মেদের মেয়ে সুমা আক্তার (২০) ও শিরোমনি বাদামতলা এলাকার লুৎফুর হাওলাদারের ছেলে রাসেল (৩২)।   বাদীপক্ষের আইনজীবী এড. মোঃ মোমিনুল ইসলাম জানান, আইন ও শালিস কেন্দ্র ঢাকার প্যানেল আইনজীবীসহ ৪/৫ জন বাদী পক্ষে শুনানীতে অংশ গ্রহণ করেছেন। আদালত মামলাটির পরবর্তী দিন আগামী ১৮ অক্টোবর নির্ধারণ করেছেন। আসামিদের মধ্যে ১১ জন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও দু’জন সাধারণ মানুষ। 

বাদীর আর্জিতে বলা হয়েছে, সুমা আকতার ও রাসেল নামের দুই জনের কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে গত ১৮ জুলাই রাতে পুলিশ শাহজালালকে থানায় ডেকে নিয়ে যায়। এরপর তার পরিবারের কাছে দেড় লাখ টাকা দাবি করা হয়। কিন্তু টাকা না দেয়ায় রাত সাড়ে ১১টায় তাকে পুলিশের গাড়িতে করে বাইরে নিয়ে যাওয়া হয়। এরপর তার দুই চোখ তুলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে রেখে আসে। পরবর্তীতে তাকে সুমার আকতারের দায়ের করা একটি মামলা গ্রেফতার দেখানো হয়। শাহজালাল বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

সূত্রঃ দি ঢাকা টাইমস


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: