Thursday, September 28, 2017

শিক্ষার ডিজিটাল রূপান্তরে অবদান রাখায় সৈয়দ আরিফুজ্জামান কে বিশেষ সম্মাননা স্মারক প্রদান

সাদ্দাম হোসেন, স্টাফ রিপোর্টার: গতকাল মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর বিয়াম মিলনায়তনে বিজয় ডিজিটাল ও নেটিজেন আইটি লিমিটেড এর যৌথ উদ্যোগে ডিজিটাল শিক্ষা সম্মেলন ২০১৭ উদযাপিত হয়। দিনব্যাপী নানান অনুষ্ঠানমালার অন্যতম আয়োজন ছিল বিকালে আরবান একাডেমির (পূর্বধলা, নেত্রকোনা) অধ্যক্ষ সৈয়দ আরিফুজ্জামানকে শিক্ষার ডিজিটাল রূপান্তরে বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরূপ সম্মাননা স্মারক প্রদান।
দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানকে ডিজিটাল শিক্ষার আওতায় আনার ব্যাপক ভিত্তিক কর্মপরিকল্পনা নিয়ে আয়োজিত

সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশিষ্ট প্রযুক্তিবিদ বেসিসের সভাপতি মোস্তাফা জব্বার। অনুষ্ঠানের প্রধান  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নওগাঁ-৬ আসনের মাননীয় সাংসদ মোঃ ইসরাফিল আলম, মাননীয় সচিব মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ সোহরাব হোসাইন, জেলা প্রশাসক নওগাঁ ড. মোঃ আমিনুর রহমান, জেলা প্রশাসক ফরিদপুর ডঃ উম্মে সালমা তানজিয়া, নেটিজেন আইটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রায়হান প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি তাঁর বক্তব্যে শিক্ষায় ডিজিটাল কনটেন্ট ব্যবহারের মাধ্যমে শিশুদের বুদ্ধির দরজা খুলে দেয়ার জন্য কাজ করতে এবং ডিজিটাল শিক্ষার জন্য উপযুক্ত মানবসম্পদ গড়ে তুলে আগামী ২০২০ সালের মধ্যে দেশে পূর্ণাঙ্গ ডিজিটাল শিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে সকলকে কাজ করার আহ্বান জানান।

সভাপতি তাঁর উপস্থাপনায় আরবান একাডেমির ডিজিটাল ক্লাস পরিচালনায় উল্লেখযোগ্য দিকসমূহ তুলে ধরেন এবং আরবান একাডেমির অধ্যক্ষ সৈয়দ আরিফুজ্জামানকে প্রতিষ্ঠানে ডিজিটাল ক্লাস বাস্তবায়নের প্রেক্ষাপট, বর্তমান পথচলা ও ভবিষ্যত পরিকল্পনা উপস্থাপনের আহ্বান জানান। সৈয়দ আরিফুজ্জামান ধারাবাহিকভাবে তার বক্তব্যে ডিজিটাল শিক্ষা ব্যবস্থার নানা দিক উপস্থাপন করেন এবং উপস্থিত সকলকে সময় সুযোগে আরবান একাডেমি পরিদর্শনের আমন্ত্রন জানান।

অনুষ্ঠানে উল্লেখযোগ্য দিক ছিল ব্যানারে আরবান একাডেমি ডিজিটাল ক্লাস রুমের ছবি, মূল প্রবন্ধে আরবান একাডেমির ডিজিটাল ক্লাস রুম বিষয়ক প্রতিবেদনের উপস্থাপন।  আরবান একাডেমির ডিজিটাল ক্লাসরুমের উপর নির্মিত ভিডিও ডকুমেন্টারিটি প্রদর্শন করা হয়।

আরবান একাডেমির অধ্যক্ষ মতবিনিময়কালে সকলের পরামর্শ ও সহযোগিতায় প্রতিষ্ঠানকে একটি পূর্ণাঙ্গ ডিজিটাল শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।


শেয়ার করুন

Author:

Etiam at libero iaculis, mollis justo non, blandit augue. Vestibulum sit amet sodales est, a lacinia ex. Suspendisse vel enim sagittis, volutpat sem eget, condimentum sem.

0 coment rios: